Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

 

 

 

সেবার প্রকৃতি

সেবা প্রদানের সময়সীমা

মন্তব্য

দরজা/ জানালার কাঁচ পরিবর্তন সহ সঠিক ভাবে খোলা ও বন্ধের ব্যবস্থা করণ

১-২ দিন

অভিযোগ প্রাপ্তির পর সংশ্লিষ্ট দপ্তর ব্যবস্থা গ্রহণ করে থাকে।

দরজা/জানালায় বড় ধরনের মেরামত অথবা পরিবর্তন করন।

১-৭ দিন

কাজের প্রকৃতি এবং প্রয়োজনীয়তা হিসেবে গুরুত্ব দেয়া হয়।

পানির কল, পুশ সাওয়ার, কমোড/ প্যান এর প্লাশ পদ্ধতি সচল করা সহ টয়লেট পানি রোধক করণ।

১-২ দিন

১-৩ মাসের মজুদ মালামালের থেকে পানি সরবরাহ/ পয়ঃ ব্যবস্থা/ পানি নিরোধক জরুরী কাজ সম্পন্ন করা হয়।

ছাদের যথাযথ পানি নিষ্কাশন ও পানির ট্যাংক এর ছিদ্র বন্ধসহ পানি অপচয় রোধ করণ।

১-৩ দিন

-ঐ-               -ঐ-              -ঐ-

স্যানিটারী ও প্লাম্বিং ব্যবস্থা চালু রাখা যথাঃ প্যান, কমোড, বেসিন পানির পাইপ, নিষ্কাশন পাইপ, পানির মোটর মেরামত / পরিবর্তন ইত্যাদি।

১-৩

ষ্টকে বেসিন, প্যান বা মোটর ইত্যাদি মজুদ রেখে স্বল্পতম সময়ে প্রতিস্থাপন করা হয়।

বৈদ্যুতিক সুইচ,সার্কিট ব্রেকার চালু রাখা।

১-৩ দিন

মজুদ থেকে বৈদ্যুতিক জরুরী মেরামত কাজ সম্পন্ন করা হয়।

বৈদ্যুতিক ফ্যান মেরামত/ পরিবর্তন

১-৭ দিন

কড় ধরনের মেরামত প্রয়োজন হলে ষ্টকে থাকলে অন্য ফ্যান দ্বারা প্রতিস্থাপনের চেষ্টা করা হয়।

স্বাভাবিক পূর্ত ও বৈদ্যুতিক  কাজের রংসহ সার্বিক মেরামত (General Type Maintenance)

 

প্রতি ৩ বছর অন্তর  সম্পাদন করা হয়।